সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ১৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ড্রোনের আঘাতে কাঁপলো মস্কোর বাণিজ্যিক ভবন

ডেইলি সিলেট ডেস্ক ::
রাশিয়ার রাজধানী মস্কোর একটি সুউচ্চ বাণিজ্যিক ভবনে আবারও ভয়াবহ ড্রোন হামলা হয়েছে। মঙ্গলবার রাতের এই হামলার আগে ওই ভবনে রোববারও হামলার ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিক আহত বা নিহতের কোনো খবর পাওয়া যায়নি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিট্রিশ সংবাদমাধ্যম বিবিসি।

মস্কোর মেয়র সের্গেই সোবানিয়ান মঙ্গলবার ভোরে টেলিগ্রামে জানান, রাতে কয়েকটি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে। এর মধ্যে একটি ড্রোন মস্কোভা সিটি কমপ্লেক্সে আঘাত হানে।

বিবিসির প্রতিবেদনে জানা গেছে, বহুতল ভবনটির ২১ তলা ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবনটির ক্ষতিগ্রস্ত তলা মেরামতে জরুরি বিভাগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন বলে জানান মেয়র।

মস্কোয় সর্বশেষ এ ড্রোন হামলায়ও বরাবরের মতো ইউক্রেনকেই দায়ী করে বিবৃতি দিয়েছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। তবে এখন পর্যন্ত প্রতিক্রিয়া জানায়নি কিয়েভ।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে, মস্কো অঞ্চলে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থায় দুইটি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করা হয়।

মস্কোয় বারবার ড্রোন হামলার প্রেক্ষিতে ঘটনায় রোববার ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, রাশিয়ায় যুদ্ধ ফিরে যাচ্ছে। দুই দেশের মধ্যে চলমান যুদ্ধে রুশ ভূখণ্ডে হামলা ছিল অবশ্যম্ভাবী, স্বাভাবিক ও ন্যায়সঙ্গত।

গত কয়েক মাসে মস্কো ও ক্রিমিয়ার প্রাণকেন্দ্রে ড্রোন হামলার ঘটনা ঘটেই চলছে। বিশেষ করে মস্কোর বহুতল ভবনে ড্রোন বিস্ফোরণ নিয়মিত ঘটনা।

জেলেনস্কি অবশ্য এতদিন বলে আসছিলেন, তার বাহিনী কখনও রুশ ভূখণ্ড হামলা চালাবে না। ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে রাশিয়ার যেসব সেনা যুদ্ধ করছে, তাদের উৎখাত করাই তার বাহিনীর প্রধান লক্ষ্য।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: